1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

Categories

তানোরে জনমনে অসন্তোষ মিশ্রপ্রতিক্রিয়া

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ২১৫ বার পড়া হয়েছে

আলিফ হোসেন,তানোর
রাজশাহীর তানোরের জনমনে প্রচন্ডক্ষোভ-অসন্তোস, উত্তেজনা ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে, বইছে সমালোচনার ঝড়।

জানা গেছে, স্থানীয় সাংসদ প্রতিনিধি, উপজেলা যুবলীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যান এবং কলমা ইউপির দু”বারের সফল সাবেক চেয়ারম্যান, উন্নয়ন মানসিকতা সম্পন্ন, কর্মী-জনবান্ধব ও আদর্শিক নেতৃত্ব লুৎফর হায়দার রশিদ ময়নাকে জড়িয়ে উদ্দেশ্যেপ্রণোদিত ভাবে
মিথ্যা-ভিত্তিহীন, মানহানিকর খবর প্রকাশ করায় জনমনে এসব ক্ষোভ-অসন্তোসের সুত্রপাত হয়েছে।

এদিকে এই জনপদের অন্যতম জনপ্রিয় নেতৃত্ব ময়নার বিরুদ্ধে অপপ্রচারের খবর ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে চরম অসন্তোষ সৃস্টি হয়েছে।

স্থানীয়রা জানান, এমপি ফারুক চৌধুরী বিরোধী বলে পরিচিত রাজশাহী জেলা আওয়ামী লীগের বিপদগামী কতিপয় সাবেক নেতা এবং তার অনুসারী তানোর উপজেলা আওয়ামী লীগের দুই দলছুট বগী নেতার নেপথ্যে মদদে এসব অপপ্রচার করা হচ্ছে। সাধারণ মানুষের জন্য এরা আগে কখানো ভাল কিছু করেনি, এখানো করছে না ভবিষ্যতেও করবে না,আবার অন্যরা ভাল কিছু করলে তারা সেটা সহ্য করতে পারছে না। অথচ যারা সমাজ ও মানুষের জন্য কিছু করতে চাই এদের পিছনে তারা লোক লেলিয়ে দিয়ে সমাজে তাদের হেয়ওপ্রতিপন্ন করতে মরিয়া হয়ে উঠেছে।

সম্প্রতি, উপজেলার কলমা ইউনিয়নের উপ-স্বাস্থ্য কেন্দ্রের মিনি এ্যাম্বুলেন্স নিয়ে উপজেলা চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যাচার করা হয়েছে। কলমা ইউপির চেয়ারম্যান থাকার সময় প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার কথা বিবেচনা করে তিনি তার সৌজন্য সেখানে একটি মিনি এ্যাম্বুলেন্স প্রদান করেন। যাতে প্রত্যন্ত অঞ্চলের রোগীরা যেকোনো সময় উপজেলা সদর হাসপাতালে যেতে পারে, কারণ অনেক সময় প্রাকৃতিক দুর্যোগ বা রাতের বেলা কোনো মানুষ অসুস্থ হলে তাকে উপজেলা সদরে নিতে কোনো যানবাহন পাওয়া যায় না বিষয়টি বিবেচনা করেই তিনি এ্যাম্বুলেন্স প্রদান করেন। একজন রাজনৈতিক নেতা কত বড় মনের মানুষ হলে বা মানবিকতা থাকলে এমন কাজ করে সেটার জ্বলন্ত উদাহারণ ময়না।

কারণ দেশ স্বাধীনের পর অনেক চেয়ারম্যন এসেছে কই কেউ তো এমনটি ভাবেন নি। শুধু তাই নয় জরাজীর্ণ ভবন এবং প্রায় অচল উপ-স্বাস্থ্য কেন্দ্রটি সংস্কার ও সচল করেছেন। অথচ যেখানে এমন কাজের জন্য তার বাহবা পাবার কথা সেখানে কৌশলে তাকে বিতর্কিত করতে তাঁর বিরুদ্ধে মিথ্যাচার বা গীবদ করা হচ্ছে এর হেতু কি-? বলা হয়েছে, কলমা ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্রের এলজিএসপি প্রকল্প- ৩ এর আওতায় অটোবাইক এ্যাম্বুলেন্সে ক্ষমতার দাপট দেখিয়ে সৌজন্য
লুৎফর হায়দার রশিদ ময়নার নাম লিখা রয়েছে এটা অন্যায় এখানে ক্ষমতার দাপট দেখানোর কি হলো।

রাস্ট্রের মালিক জনগণ আর জনগণের সরাসরি ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিগণ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সংশ্লিস্ট এলাকার অভিভাবক হিসেবে তিনি তার নাম ব্যবহার করতেই পারেন এটাতো দোষের কিছু নাই। মাননীয় প্রধানমন্ত্রী,মন্ত্রী বা এমপিগণ তাদের সৌজন্য বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন। এখন প্রশ্ন হলো এসব উজবুকের কথা যদি বিবেচনা করা হয় তাহলে তো দেশের কোনো উন্নয়ন কাজ করা যাবে না।

অনুসন্ধানে উদ্বেগজনক তথ্য পাওয়া গেছে, সামনে পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন,আর নির্বাচনের আগ মুহুর্তে আওয়ামী লীগের জনপ্রিয় নেতাদের নামে স্ক্যান্ডাল ছড়িয়ে বিতর্ক সৃস্টির জন্য তারা এসব অপপ্রচার শুরু করেছে।

জানা গেছে, দেশ স্বাধীনের পর থেকে কলমা ইউপি এলাকায় যে পরিমাণ উন্নয়ন কাজ হয়েছে। কলমা ইউপির চেয়ারম্যান থাকা অবস্থায় ময়না তার চারগুন বেশী উন্নয়ন করেছেন। রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, ব্রীজ-কালভ্রাট, খাবার পানির মটর, সৌর বিদ্যুৎ, বিদ্যুৎ ইত্যাদি নজরকাড়া উন্নয়ন করেছেন।

এছাড়াও কলমা ও কাঁমারগা ইউপির মধ্য সংযোগ সড়ক যা ছিল এই জনপদের মানুষের স্বপ্ন। এদিকে এমন একজন উন্নয়ন মানসিকতা সম্পন্ন কর্মী-জনবান্ধব আদর্শিক নেতৃত্ব

উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার বিরুদ্ধে এসব অপপ্রচারে এই জনপদের মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন