1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
তানোরে একটি বাড়ি থেকে সাড়ে ৭ শ' কেজি টিসিবির ডাল উদ্ধার - ডিবিসি জার্নাল২৪
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন

Categories

তানোরে একটি বাড়ি থেকে সাড়ে ৭ শ’ কেজি টিসিবির ডাল উদ্ধার

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে

সাইদ সাজু, তানোর

রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউপির নড়িয়াল গ্রামের তোফাজ্জল হোসেনের পুত্র তুষারের বাড়ি থেকে সাড়ে ৭ শ’ কেজি টিসিবির ডাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার দুপুরে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথের নির্দেশে তানোর উপজেলার কলমা ইউপির ৭ নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ হোসেন
টিসিবির এসব ডাল উদ্ধার করে নির্বাহী অফিসারের কাছে জমা দিয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে নড়িয়াল গ্রামের জৈনক ব্যক্তি একই গ্রামের তোফাজ্জলের পুত্র তুষারকে এসব ডাল নিয়ে তার নিজ বাড়িতে যেতে দেখেন।

শুক্রবার সকাল ওই জৈনক ব্যক্তি বিষয়টি গ্রামের লোকজনকে অবহিত করে মোবাইল ফোনে তানোর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানান।

এর প্রেক্ষিতে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ কলমা ইউপির সংশ্লিষ্ট ওয়ার্ড (মেম্বার) সদস্য সাজ্জাদ হোসেনকে পাঠিয়ে এসব ডাল উদ্ধার করে ইউএনও’র কাছে জমা দেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও গ্রামবাসী সুত্রে জানা গেছে, গত (৩০ জুন) বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত দর্গাডাঙ্গা বাজার চত্বরে টিসিবির ডিলার আকির হোসেন বিক্রয় করেন।

কলমা ইউপি এলাকার ২ হাজার ৩১ জন কার্ডধারী রয়েছেন বৃহস্পতিবার ১২শ’ জনের কাছে টিসিবির পন্য বিক্রয় করা হয়েছে। অন্যদের মাঝে শনিবার বিক্রয়ের কথা রয়েছে।

এব্যাপারে কলমা ইউপির ৭ নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে গ্রামের লোকজন ও গ্রাম পুলিশকে সাথে নিয়ে তোফাজ্জলের পুত্র তুষারের বাড়ি থেকে সাড়ে ৭ শ’ কেজি ডাল ও টিসিবির সিলকৃত ডালের প্যাকেট বস্তা উদ্ধার করি।

এবিষয়ে যোগাযোগের চেষ্টা করে অভিযুক্ত তুষারকে পাওয়া যায়নি।

তবে, এবিষয়ে আকির হোসেন নামের ডিলারের ম্যানেজার শওকত আলী বলেন, ১২ শ’ জনের কাছে পন্য বিক্রি করা হয়েছে বাকি পন্য শনিবার বিক্রির জন্য দর্গাডাঙ্গা বাজারের মিঠুর কাছে রেখে এসেছি।

তিনি বিক্রয়ের হিসাবের বিষয়ে ইউএনও বা ইউপি চেয়ারম্যানকেও অবহিত করেননি জানিয়ে বলেন অনেক রাত হয়ে গিয়েছিলো তাই জানানো হয়নি ওই ডালগুলো নড়িয়াল গ্রামে কি ভাবে গেলো তা জানেন না বলেও জানান তিনি।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, উদ্ধারকৃত ডাল জব্দ কর হয়েছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেযা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন