1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  8. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
গৃহহীনমুক্ত হতে যাচ্ছে পত্নীতলা উপজেলা - ডিবিসি জার্নাল২৪
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুরের দুইটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৯, আটক ১ দুর্গাপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনি সরঞ্জামাদি; রাত পোহালেই ভোট  বাঘা উপজেলা নির্বাচনঃপ্রতীক পেয়ে প্রচারে চেয়ারম্যান পদে ২জনহ ৮ প্রার্থী রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে দুদকের মামলা বেলকুচিতে বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড দুর্গাপুরে পান বরজে আগুন রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক  চিকিৎসার জন্য ভারত গিয়ে নিখোঁজ এমপি আনার  উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে কোটিপতির সংখ্যা ১০৫:টিআইবি তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

N

গৃহহীনমুক্ত হতে যাচ্ছে পত্নীতলা উপজেলা

  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পড়া হয়েছে

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার ” সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে নওগাঁর পত্নীতলায় ১৪৬টি গৃহহীন পরিবারের মুখে হাঁসি ফুটতে যাচ্ছে। সেই সাথে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে পত্নীতলা উপজেলা। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারকে এসব ঘর করে দেয়া হচ্ছে।

মঙ্গলবার বেলা ৩ টায় উপজেলা সভাকক্ষে এসব ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে ইউএনও রুমানা আফরোজ এ তথ্য জানান।

ইউএনও বলেন উপজেলায় ১ম পর্যায়ে ১১৪টি, ২য় পর্যায়ে ১১৭ টি ও ৩য় পর্যায়ের ৮১ টি মোট ৩১২ এবং সিধাতৈল গুচ্ছ গ্রাম প্রকল্পে ৫০ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে
এই কার্যক্রমের ধারাবাহিকতায় চতুর্থ পর্যায়ে ১৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার কে ঘর প্রদান করা হবে। সেই সাথে পত্নীতলা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।

৫ টি ইউনিয়নের ৬ টি ক্লাসটারে, নজিপুরে – ১১৮ি, পত্নীতলা – ১৬ টি, নির্মইল – ২৭ টি, শিহাড়া ৫৩ টি, ঘোষনগর ৬টি, পত্নীতলা কল্যানপুরে ৩৩টি
মোট ১৪৬ টি।

মোট ৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে ৪৫৮ জন কে পুনর্বাসন করা হয় বাকী থাকে ৯৮ টি পরিবার। ইতোমধ্যে ৩১২ পরিবার পুনর্বাসিত হয়েছিল তার মধ্যে ৯৮ টি ঘর ফাঁকা সেখানে কেউ বসবাস করে না তাই তাদের বরাদ্দ বাতিল করে ৯৮ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার কে পুনর্বাসন করা হয় ফলে এ উপজেলায় আর কেউ ভূমিহীন ও গৃহহীন থাকলো না।

প্রধানমন্ত্রী কর্তৃক সারা দেশে ৩৯ হাজার ৩৬৫ ভৃমিহীন ও গৃহহীন পরিবারকে খাস জমি ও ঘর দেয় হবে।সারা দেশে ৭ টি উপজেলা এবং ১৫৯ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। আগামী ২২ মার্চ বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় পত্নীতলাতেও এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এসব ঘর গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আজিজুল কবির, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়েব খান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মাসুদ রানা,
পত্নীতলা(নওগাঁ) প্রতিনিধি
০১৭১৩৯৩৬৯৬১
২১.৩.২৩

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST