1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. hellencardona@lingeriefashion.store : phillip6900 :
  10. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  11. mild@dewewi.com : sheldon37s :
গুজরাট দাঙ্গা : মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সারা দেশে কমপ্লিট শাটডাউনের ডাক কোটা আন্দোলনকারীদের কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর তিন দিনে পদ্মা গর্ভে বিলীন শতাধিক বসতবাড়ি রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা মঙ্গলবার রাসিক মেয়রের সাথে নবনিযুক্ত রাজশাহী জেলা শিক্ষা অফিসারের সৌজন্য সাক্ষাৎ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ ও সহযোগিতা বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবে:প্রধানমন্ত্রীর আশাবাদ যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা ও স্মারকলিপি প্রদান টেকসই উন্নয়নে সমবায় ভিত্তিক চাষাবাদ করতে হবে- প্রতিমন্ত্রী আ.ওয়াদুদ  কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্টের রায় প্রকাশ

N

গুজরাট দাঙ্গা : মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৩১১ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক,গুজরাট দাঙ্গার মামলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল রেখেছে দেশটির সুপ্রিম কোর্ট।

শুক্রবার (২৪ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওই দাঙ্গায় নিহত কংগ্রেস নেতা এহেসান জাফরির স্ত্রী জাকিয়া মোদিকে অব্যাহতি দেওয়া এক রায়কে চ্যালেঞ্জ করে আবেদন করলে সুপ্রিম কোর্ট তা খারিজ করে দেয়। এতে নির্দোষই থাকলেন মোদি।

জানা গেছে, ২০০২ সালে গুজরাটে সাম্প্রদায়িক ওই দাঙ্গাকে ভারতের অন্যতম ভয়াবহ দাঙ্গা বলা হয়ে থাকে। দাঙ্গায় এক হাজারের বেশি মানুষ নিহত হয়, যাদের অধিকাংশই মুসলমান। এহসান জাফরি তাদের একজন। যিনি একজন প্রখ্যাত মুসলিম রাজনীতিবিদ এবং কংগ্রেস সংসদ সদস্য ছিলেন। দাঙ্গাকারীরা তাকে কুপিয়ে ও পুড়িয়ে হত্যা করে। সে সময় ওই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন নরেন্দ্র মোদি। তার বিরুদ্ধে অভিযোগ, মুসলিমবিরোধী দাঙ্গা থামাতে সে সময় মোদি কোনো পদক্ষেপই নেননি।

এরপর এ ঘটনায় বিশেষ তদন্তকারী দল (এসআইটি) ২০১২ সালের ফেব্রুয়ারিতে একটি রিপোর্ট জমা দেয়, যেখানে ‘কোনো বিচারযোগ্য প্রমাণ’ না থাকায় মোদিসহ অন্য ৬৩ জনকেও অব্যাহতি দেওয়া হয়।

সে সময় জাকিয়া জাফরি জানিয়েছিলেন, এসআইটি তদন্ত করেনি, অভিযুক্তদের রক্ষার চেষ্টা করেছিল। এই দাঙ্গায় ‘বৃহত্তর ষড়যন্ত্র’ রয়েছে। পরে নতুন তদন্ত চেয়ে আবেদন করেন জাকিয়া জাফরি। সূত্র : এনডিটিভি, ওয়ান ইন্ডিয়া

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST