1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. : admin :
  4. sjkwnvym@oonmail.com : joellennnx :
  5. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  6. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
গুজরাট দাঙ্গা : মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল - ডিবিসি জার্নাল২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
দুর্গাপুর প্রেসক্লাব ও সাংবাদিক সমাজ থেকে শাহীন বহিষ্কার, আরও ৩ সদস্যকে শোকজড্  প্রতিমন্ত্রীর পদমর্যাদা পেলেন রাসিক মেয়র লিটন চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমানের মেয়ে সৃষ্টির মরদেহ উদ্ধার! কেএনএফের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ককে গ্রেফতার করেছে র‍্যাব দুর্গাপুর প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন সিরাজগঞ্জে মালিকপক্ষের দায়িত্বের অবহেলায় রিয়াদ ডেইরী ফার্মে আগুন দুর্গাপুর পৌরসভার প্রয়াত মেয়র তোফাজ্জল স্মরণে ইফতার ও দোয়া মাহফিল বেলকুচিতে পৌর বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বেলকুচিতে বেপরোয়াভাবে যান চলাচলে ভোগান্তির শিকার যাত্রী সাধারন বেলকুচিতে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত

N

গুজরাট দাঙ্গা : মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল

  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ২৫৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক,গুজরাট দাঙ্গার মামলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নির্দোষ ঘোষণার রায় বহাল রেখেছে দেশটির সুপ্রিম কোর্ট।

শুক্রবার (২৪ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওই দাঙ্গায় নিহত কংগ্রেস নেতা এহেসান জাফরির স্ত্রী জাকিয়া মোদিকে অব্যাহতি দেওয়া এক রায়কে চ্যালেঞ্জ করে আবেদন করলে সুপ্রিম কোর্ট তা খারিজ করে দেয়। এতে নির্দোষই থাকলেন মোদি।

জানা গেছে, ২০০২ সালে গুজরাটে সাম্প্রদায়িক ওই দাঙ্গাকে ভারতের অন্যতম ভয়াবহ দাঙ্গা বলা হয়ে থাকে। দাঙ্গায় এক হাজারের বেশি মানুষ নিহত হয়, যাদের অধিকাংশই মুসলমান। এহসান জাফরি তাদের একজন। যিনি একজন প্রখ্যাত মুসলিম রাজনীতিবিদ এবং কংগ্রেস সংসদ সদস্য ছিলেন। দাঙ্গাকারীরা তাকে কুপিয়ে ও পুড়িয়ে হত্যা করে। সে সময় ওই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন নরেন্দ্র মোদি। তার বিরুদ্ধে অভিযোগ, মুসলিমবিরোধী দাঙ্গা থামাতে সে সময় মোদি কোনো পদক্ষেপই নেননি।

এরপর এ ঘটনায় বিশেষ তদন্তকারী দল (এসআইটি) ২০১২ সালের ফেব্রুয়ারিতে একটি রিপোর্ট জমা দেয়, যেখানে ‘কোনো বিচারযোগ্য প্রমাণ’ না থাকায় মোদিসহ অন্য ৬৩ জনকেও অব্যাহতি দেওয়া হয়।

সে সময় জাকিয়া জাফরি জানিয়েছিলেন, এসআইটি তদন্ত করেনি, অভিযুক্তদের রক্ষার চেষ্টা করেছিল। এই দাঙ্গায় ‘বৃহত্তর ষড়যন্ত্র’ রয়েছে। পরে নতুন তদন্ত চেয়ে আবেদন করেন জাকিয়া জাফরি। সূত্র : এনডিটিভি, ওয়ান ইন্ডিয়া

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST