1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. hellencardona@lingeriefashion.store : phillip6900 :
  10. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  11. mild@dewewi.com : sheldon37s :
কৃষকের সঙ্গে ধান কাটলেন ৩ মন্ত্রী - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সারা দেশে কমপ্লিট শাটডাউনের ডাক কোটা আন্দোলনকারীদের কোটা আন্দোলনকারীদের ধৈর্য ধরার আহ্বান প্রধানমন্ত্রীর তিন দিনে পদ্মা গর্ভে বিলীন শতাধিক বসতবাড়ি রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা মঙ্গলবার রাসিক মেয়রের সাথে নবনিযুক্ত রাজশাহী জেলা শিক্ষা অফিসারের সৌজন্য সাক্ষাৎ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগ ও সহযোগিতা বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবে:প্রধানমন্ত্রীর আশাবাদ যুব সমাজকে রক্ষা করতে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান কোটা সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের পদযাত্রা ও স্মারকলিপি প্রদান টেকসই উন্নয়নে সমবায় ভিত্তিক চাষাবাদ করতে হবে- প্রতিমন্ত্রী আ.ওয়াদুদ  কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্টের রায় প্রকাশ

N

কৃষকের সঙ্গে ধান কাটলেন ৩ মন্ত্রী

  • আপডেট করা হয়েছে বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ সংবাদদাতা:সুনামগঞ্জে কৃষকের সঙ্গে বোরো ধান কাটায় অংশ নিয়েছেন তিন মন্ত্রী। ধান কর্তনের পাশাপাশি কৃষক সমাবেশেও অংশ নেন তারা। বুধবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার দেখার হাওরে ধান কর্তন উৎসবে অংশ নেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

ধান কর্তন উৎসবে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মাণে অপ্রয়োজনীয় প্রকল্প দিয়ে অতিরিক্ত অর্থ বরাদ্দের বিষয়ে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, আমাদের কাছে হাওরের বাঁধের জন্য ২৩০ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। আমরা ১০০ কোটি টাকা দিয়েছি। যাছাই-বাছাই করে আর হয়তো ২০-৩০ কোটি টাকা দেওয়া হবে। হাওরের খরচ অটোমেটিক কমিয়ে দেওয়া হচ্ছে।

সুনামগঞ্জের সার্বিক উন্নয়ন নিয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, বঙ্গবন্ধু কন্যা আমাদের পরম বন্ধু। বিশেষ করে হাওরের জন্য প্রধানমন্ত্রীর অসীম স্নেহ। নাহলে আমরা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল কলেজ, উড়াল সেতু, রাণীগঞ্জ সেতু পেতাম না।
প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বলেন, খাদ্য ঘাটতির দেশ, দুর্ভিক্ষের দেশ, সারা পৃথিবীতে আমরা খাদ্যের ঝুলি নিয়ে বেড়াতাম। ভিক্ষুকের দেশ হিসেবে পরিচিত ছিল। সেই বাংলাদেশ আজকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সেই বাংলাদেশে আজকে আমাদের কৃষকরা ধান কাটে হারভেস্টার মেশিনের মাধ্যমে।

তিনি আরও বলেন, ২০০৮ সালের আগে প্রতিদিন বাংলাদেশের মানুষ না খেয়ে মারা যেত। ২০০৩ থেকে ২০০৬ প্রতি বছরের চেহারা ছিল এটি। আমার কাছে ডকুমেন্টস আছে। ২০০৮ সালে নির্বাচনে আমরা ইশতিহার দিয়েছিলাম এদেশের মানুষ না খেয়ে মরবে না। গত ১৪ বছরে একটি মানুষও না খেয়ে মারা যায়নি। একজন মানুষ যদি তারা (বিএনপি) দেখাতে পারে না খেয়ে মারা গেছে রাজনীতির সঙ্গে আমি ড. রাজ্জাক সম্পর্ক রাখব না।

জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, পুলিশ সুপার এহসান শাহ্সহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST