1. shahalom.socio@gmail.com : admin :
  2. dbcjournal24@gmail.com : ডিবিসি জার্নাল ২৪ : ডিবিসি জার্নাল ২৪
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

এবারের বাজেট ঐতিহাসিক ও জনবান্ধবমূখী- ডাঃ মনসুর রহমান এমপি

  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৮৪ বার পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি: এবারের বাজেটকে জীবন ও জীবিকার, ব্যবসা ও জনবান্ধব উল্লেখ করে রাজশাহী-৫ আসনের জাতীয় সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান বলেছেন, এ বাজেট ঐতিহাসিক ও জনবান্ধবমূখী। এবারের বাজেট অর্থনৈতিক উন্নয়নের ধারা পুনরুদ্ধারে সহায়ক হবে। বৃহস্পতিবার (১১ জুন) জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের বাজেট উপস্থাপনের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সাংসদ ডাঃ মনসুর রহমান বলেন, বাজেটে মোট ব্যয় ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকা, মোট আয় ৩ লাখ ৮২ হাজার ১৬ কোটি টাকা এবং ঘাটতি ১ লাখ ৮৯ হাজার ৯৯৭ কোটি টাকা। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা এবং একই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে অর্থনীতিতে গতি সঞ্চারের জন্য প্রস্তাবিত বাজেট সময়োপযোগী।

ডাঃ মনসুর রহমান এমপি আরো বলেন, ‘এবার এক ভিন্ন বাস্তবতা ও ভিন্ন প্রেক্ষাপটের মধ্য দিয়ে বাজেট উপস্থাপন করা হয়েছে। করোনার কারণে বিদ্যমান সংকটকে এ বাজেট সম্ভাবনায় রূপদানের আশা দেখাচ্ছে। অসাধারণ এই বাজেট জনগণের অর্থনৈতিক উত্তরণের অনন্য পরিকল্পনার দলিল। এটি জনবান্ধব ও জনঘনিষ্ঠ বাজেট।

মহান আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস রেখে জনগণের সুখ-দুঃখের সাথে থাকার প্রতিশ্রুতি নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই বাজেটে সায় দিয়েছেন, যা তাঁকে আরও উচ্চতর আসনে বসিয়েছে।’

শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন