1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. hellencardona@lingeriefashion.store : phillip6900 :
  10. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  11. mild@dewewi.com : sheldon37s :
উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট - ডিবিসি জার্নাল২৪
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্টের রায় প্রকাশ সফর সংক্ষিপ্ত করে কাল দেশে ফিরছেন প্রধানমন্ত্রী হাসপাতালে রোগীদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করার আহ্বান খাদ্যমন্ত্রীর  পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী রাজশাহী আসছেন বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালে রায়ের বিরুদ্ধে শুনানি আগামীকাল কোটা বাতিলের দাবিতে সড়ক অবরোধ রাজশাহী কলেজ শিক্ষার্থীদের বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবুল হত্যাকান্ড: পৌর মেয়র আক্কাছ তিনদিনের রিমান্ডে পলিশ করা চাল বিক্রি বন্ধে আইন করা হয়েছে: খাদ্যমন্ত্রী

N

উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট

  • আপডেট করা হয়েছে শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

কায়েস কাওছার,সিরাজগঞ্জ প্রতিনিধিঃকোরবানীর ঈদ উদযাপনে ইতোমধ্যেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাগুলো থেকে ঘরে ফিরতে শুরু করেছেন উত্তরাঞ্চলের মানুষ। ফলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কসহ উত্তরের সবগুলো রুটেই বাড়ছে যানবাহনের চাপ।এদিকে উত্তরের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রস্তুত রয়েছেন সিরাজগঞ্জ জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ। ১৫ জুন শনিবার সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে কড্ডার মোড়, কোনাবাড়ী, নলকা, পাঁচলিয়া ও হাটিকুমরুল গোলচত্বর এলাকায় দেখা গেছে, ধীরে ধীরে বাড়ছে যানবাহনের চাপ। তবে কোথাও কোন যানজট বা ধীরগতি নেই। মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলো চিহ্নিত করে আগেই নিরাপত্তার ব্যবস্থা নিয়েছেন পুলিশ।

অপরদিকে, এলেঙ্গা-রংপুর চার লেনে উন্নীতকরণ কাজের সব হাইওয়ে ওভার পাস খুলে দেওয়া হয়েছে। এই কারণে মহাসড়কে নির্বিঘ্নে চলছে গাড়ি। হানিফ পরিবহনের যাত্রী লুৎফর রহমান হাবিবুর রহমান ও জুলেখা ও দেশট্রাভেলস, পরিবহনের চালক হাবিবুর, ট্রাকচালক আঃমতিনের সঙ্গে কথা বলে জানা যায়। তাঁরা বলেন, সিরাজগঞ্জের এই সড়কগেুলো ঈদযাত্রায় বরাবরই আতঙ্কের নাম ছিল। কিন্তু এবার রাস্তা একদম স্ব স্ব লেনভিত্তিক ফাঁকা আছে, ওভারপাস, আন্ডারপাসগুলো খুলে দেওয়া হয়েছে। এ কারণেই এবার যানজট হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।
জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ সূত্রে জানাযায়,সিরাজগঞ্জ জেলার ১০৫ কিলোমিটার মহাসড়কে ৮০০ জেলা পুলিশ ও ২০০ হাইওয়ে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।যে কোন কারণবসত দুর্ঘটনায় পড়া যানবাহনকে দ্রুত সরানোর জন্য প্রস্তুত রাখা হয়েছে ছয়টি ঝুঁকিপূর্ণ পয়েন্টে রেকার ও চারটি অ্যাম্বুলেন্স। হাটিকুমরুল গোলচত্বর এলাকায় বসানো হয়েছে ওয়াচ টাওয়ার। এছাড়াও হাটিকুমরুল গোলচত্বর ,ঝাঐল ওভার ব্রিজ ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বরে ড্রোন ক্যামেরা উড়িয়ে সড়ক পরিস্থিতি মনিটরিংয়ের প্রস্তুতিও নেওয়া হয়েছে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, শুক্রবার ভোর রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। তবে যানজট বা ধীরগতি নেই। নির্বিঘ্নে যাচ্ছে যানবাহনগুলো। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল ওয়াদুদ বলেন, এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের পাশাপাশি ২০০ হাইওয়ে পুলিশ মহাসড়কে দায়িত্বে রয়েছেন। যানজট পরিস্থিতি মনিটরিংয়ের জন্য হাটিকুমরুল গোলচত্বরে ওয়াচ টাওয়ার স্থাপন করে চারদিকে পর্যবেক্ষণ করা হচ্ছে। এছাড়াও ওড়ানো হচ্ছে ড্রোন ক্যামেরা।
তিনি বলেন, গাড়ির চাপ বাড়লেও এখন পর্যন্ত কোথাও কোনো যানজট বা ধীরগতি নেই। সিরাজগঞ্জ পুলিশ সুপার (এসপি) আরিফুর রহমান মণ্ডল বলেন, উত্তরের ঈদযাত্রায় মানুষের ভোগান্তি না হয়, সেজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিরাজগঞ্জ জেলা পুলিশ। জেলা পুলিশের ৮০০ সদস্য তিনটি শিফটে দায়িত্ব পালন করছেন। ৩৭টি ভ্রাম্যমাণ আদালত, ১৯টি টহল টিমের পাশাপাশি সাদা পোশাকেও মহাসড়কে পুলিশ মোতায়েন রয়েছেন। মনিটরিংয়ের জন্য জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও রাস্তায় দায়িত্ব পালন করছেন। সব মিলিয়ে এবারের ঈদযাত্রা শান্তিপূর্ণ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST