1. brigidahong@tekisto.com : anthonyf69 :
  2. mieshaalbertsoncqb@yahoo.com : delorismoffitt :
  3. gkkio56@morozfs.store : doriereddick :
  4. : admin :
  5. kleplomizujobq@web.de : humbertoabdullah :
  6. sjkwnvym@oonmail.com : joellennnx :
  7. zpmylwix@oonmail.com : lela88146910269 :
  8. gertrudejulie@corebux.com : modestaslapoffsk :
  9. cristinamcmaster6222@1secmail.com : renetrotter53 :
  10. mild@dewewi.com : sheldon37s :
আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা - ডিবিসি জার্নাল২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পেলেন রাজশাহীবাসী রাজশাহীতে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় উত্তরাঞ্চলে বাড়ছে যাত্রী গাড়ির চাপ থাকলেও নেই যানজট বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে- প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বাঘায় সাতশ’১০ বোতল ফেনসিডিল উদ্ধার,নৌকা জব্দ বেলকুচিতে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক সোহরাওয়ার্দী কে প্রকাশ্যে হুম রাজশাহীর দুর্গাপুরে দৈনিক যায়যায়দিনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন রাজশাহীর তিন উপজেলা সহ ১৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন ঘর পেয়ে বদলে গেছে মানুষের জীবনমান : শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ 

N

আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা

  • আপডেট করা হয়েছে বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে

জেলা প্রতিনিধি, চাঁদপুর:আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (৫ এপ্রিল) বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদের হল রুমে মাধ্যমিক পর্যায়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ট্যাব বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছর থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা নেওয়া হবে। বিশ্বের বহু উন্নত দেশে যেভাবে হয়, সেরকম পরীক্ষা। সেটি হয়তো বছরে একাধিক বার হবে। যেখানে সব শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। সব ধরনের এবং সব শ্রেণির শিক্ষার্থীরাই অংশ নিতে পারবেন। কাজেই এটি অনেক অন্তর্ভুক্তিমূলক হবে। সেই পরীক্ষার মাধ্যমে একটি জাতীয় মেধাক্রম তৈরি হবে। একটি তালিকা তৈরি হবে। সেই তালিকা অনুযায়ী এবং তাদের পছন্দ অনুযায়ী বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি করানো হবে।

তিনি বলেন, আমাদের মেডিকেলে একই পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তি করা হয়। এটা এমন নয় যে একেবারে নতুন পদ্ধতি। ওই জায়গায় যেমন সকল মেডিকেল কলেজ, পাবলিক-প্রাইভেট সবাই আসে। এখানে সকল বিশ্ববিদ্যালয় আসবে। এটির কি পদ্ধতি হবে না হবে, খুঁটিনাটি যা কিছু আছে সেই সমস্ত বিষয়গুলো ঠিক করার জন্য বিশ্ববিদ্যালয় মুঞ্জুরি কমিশন সহসাই একটি কমিটি করে দেবে। সেই কমিটি সব নির্ধারণ করলে তারপর সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রাজধানী ঢাকার বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে তার যথাযথ তদন্ত হবে। তদন্তে এটি একটি দুর্ঘটনা নাকি অন্য কোনো কারণ তা অবশ্যই বেরিয়ে আসবে। তবে কেউ কেউ আছেন সব সময় শুধু এসব বিষয়ে সরকারকে দোষারোপ করেন। এ ধরনের দুর্যোগ হলে ক্ষতি কার? এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় সরকার। কারণ এই ভয়াবহ অগ্নিকাণ্ড সামাল দেওয়া ও ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের ব্যবস্থা সরকারকেই করতে হয়। কাজেই সরকারের পক্ষ থেকে এ ধরনের কিছু হওয়ার যারা চিন্তা করেন তারা কী ধরনের বিকৃত মানসিকতার মানুষ তা বোঝা মুশকিল।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে আছে, থাকবে। এদেশে ঋণ খেলাপীর জন্ম দিয়েছেন জিয়াউর রহমান এবং তার দল বিএনপি। এদেশে যত হাওয়া ভবন বানিয়েছে বিএনপি। আওয়ামী লীগ আগুন দেয় না বরং আগুন নিভিয়ে মানুষকে সুস্থতায় ফিরিয়ে আনে। বিএনপি-জামায়াত হলো আগুন সন্ত্রাসী।

এ সময় সদর উপজেলা চেয়ারম্যান নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কামাল হোসেন, ভাইস চেয়ারম্যান আউয়ুব আলী বেপারীসহ সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

Designed by: ATOZ IT HOST